২০২৫ থেকে কার্যকর হবে পেনশনের প্রত্যয় স্কিম - জানালেন কাদের|

 

২০২৫ থেকে কার্যকর হবে পেনশনের প্রত্যয় স্কিম জানালেন কাদের|

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ২০২৪ সালে অন্তর্ভুক্ত করার যে তথ্য দেওয়া হয়েছে, সেটি ভুল জানিয়ে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষকদের পেনশন স্কিম কার্যকারিতা শুরু হবে ২০২৫ সালের ১ জুলাই।

শিক্ষক প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে তিনি আলোচনার মাধ্যমে শীঘ্রই সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন।  আলোচনা সন্তোষজনক হয়েছে বলে জানিয়েছে শিক্ষক ওয়েদার।

সার্বজনীন পেনশন সহ বিভিন্ন দাবি আদায়ের জন্য পহেলা জুলাই থেকে বিক্ষোভ করছে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শিক্ষকদের সঙ্গে সরাসরি বৈঠক না হলেও যোগাযোগের কথা  জানিয়েছিলেন। 

শনিবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদের বৈঠক করেন শিক্ষক প্রতিনিধি দলের সাথে। ঘণ্টাখানেকের বৈঠক শেষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূঁইয়ার কাছে প্রশ্ন আলোচনা ফলপ্রসূ হয়েছে কিনা। জবাবে তিনি বলেন, প্রত্যয় স্কিম ভালো উদ্দ্যোগ।  তবে আমরা এটাতে অন্তর্ভুক্ত হবনা। 

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন শিক্ষকদের কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন:

"পেনশন স্কিমে ২০২৪ এ যুক্ত করা যে তথ্য দেয়া হয়েছে তা সঠিক নয়। ১ জুলাই ২০২৫ তারিখে সবার পেনশন স্কিমে যুক্ত করা হবে।  আমরা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহার করার জন্য অনুরোধ করেছি।"

২০২৫ থেকে কার্যকর হবে পেনশনের প্রত্যয় স্কিম জানালেন কাদের|

কোটা আন্দোলনের দাবি রাষ্ট্র পরিচালনার মূলনীতি বিরোধী জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জন ভোগান্তি হচ্ছে।  তবে আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল।  আইন তার নিজস্ব গতিতে চলবে।  

আরও পড়ুন

কেন শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিম এর বিরোধিতা করছেন?



Post a Comment

Previous Post Next Post