চরম চাপে বাইডেন, নির্বাচন থেকে সরে দাড়াবেন?

 

চরম চাপে বাইডেন, নির্বাচন থেকে সরে দাড়াবেন?

চরম চাপে বাইডেন, নির্বাচন থেকে সরে দাড়াবেন?

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী বাইডেনকে নিয়ে উদ্বেগ উত্কণ্ঠা বাড়ছে ডেমোক্রেটিক শিবিরে।  দলের নেতাকর্মী ও সমর্থকদের শঙ্কায় ফেলেছে বাইডেনের বয়স ও শারীরিক সুস্থতায় ইস্যুটি।

বিশেষ করে প্রতিদ্বন্দ্বি রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে খারাপ পারফরম্যান্সের পর থেকে প্রতিনিয়ত শুধু প্রতিপক্ষ নয় ডেমোক্রেট দলের নেতারাও অস্বস্তিতে ফেলছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে।  সিনেটর দলের প্রভাবশালী নেতা কিংবা হলিউড তারকা বলছেন, এখনই সরে দাঁড়ানো উচিত বাইডেনের।  তাদের দাবি বাইডেন যেন দলের চাপের নিজ অবস্থান থেকে সরে আসেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ডেমোক্রেটিক দলের নেতা ব্রাড স্নাইডারও নির্বাচন দৌড় থেকে তাকে সরে দাঁড়াতে বলেন।  এর মধ্যেই প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে প্রেসিডেন্ট বাইডেনের ওপর ক্রমাগত চাপ বাড়ার মধ্যে বিশ্লেষকরা বলছেন তার রাজনৈতিক অবস্থানের ব্যাপক অবনতি হচ্ছে।

চরম চাপে বাইডেন, নির্বাচন থেকে সরে দাড়াবেন?

বিকল্প হিসেবে ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের দিকে নজর দলের অনেকেই। সাম্প্রতিক বিভিন্ন জরিপ বলছে, নির্বাচনে বাইডেনের চেয়ে কামালা ভালো করতে পারেন বলে মনে করা হচ্ছে। তবে ট্রাম্পের  বিপরীতে কতটা সক্ষম হবেন কামালা সেটা নিয়েও প্রশ্ন উঠছে।

যদিও বাইডেনের কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী কা্মালাকে প্রেসিডেন্ট পদপ্রার্থী জন্য বিকল্প হিসেবে গ্রহন করতে পারছেন।  এই অবস্থায় বেশ নাজেহাল পরিস্থিতি চলছে বাইডেন শিবিরে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই ।  সূত্রঃ সিএনএন

 

Post a Comment

Previous Post Next Post