৩ মাসে ফ্রিল্যান্সিং থেকে আয় ৭ লক্ষ ২১ হাজার টাকা ,ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

তিন মাসে ফ্রিল্যান্সিং থেকে আয় ৭ লক্ষ ২১ হাজার টাকা

আজকে আমরা একজন সফল ফ্রিল্যান্সারের কাজ ও আয় সম্পর্কে জানব। যিনি মাসে ফ্রিল্যান্সিং থেকে আয় করছেন ৭ লক্ষ ২১ হাজার টাকা। সফল ফ্রিল্যান্সার সুবহানা আনসারি মাসে ইনকাম এক লক্ষ সত্তর হাজার টাকা। গত তিন মাসে আয় করেছেন ৭ লক্ষ ২১ হাজার টাকা। ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো এই প্রশ্নের উত্তর পাবেন এই আর্টিকেলে।

 

আপনার বর্তমান আয় কত? 

 

গত তিন মাসে আমি ৭ লক্ষ ২১ হাজার টাকা আয় করেছি।  প্রতি মাসে ১ লক্ষ ৫০ হাজার টাকার উপরে বর্তমানে আমার ইনকাম হচ্ছে। 

 

আপনি কি নিয়ে কাজ করেন? 

 

মার্কেটপ্লেস ও আউটসাইড মার্কেটপ্লেসে আমি YouTube video SEO and Promotion, Facebook Free and paid সার্ভিস প্রদান করি।  মার্কেটপ্লেস হিসেবে আমি Fiverr.com এ কাজ করছি। এখান থেকে আমি প্রায় ৫ লক্ষ টাকা ইনকাম করেছি এবং বর্তমানে এখানে আমার ১৩ টি কাজ রানিং আছে। 

 

কিভাবে কাজ শিখলেন?  

 

আমি একটি চাকরি করতাম যার বেতন ছিল ১০ হাজার টাকা।  মাত্র১০ হাজার টাকা দিয়ে পরিবারের ভরণ পোষণ করার ছিল কষ্টসাধ্য বিষয়।  ফলে অনলাইনে Make Money  সংক্রান্ত ভিডিও দেখতে থাকি। 


এ সময় ফ্রিল্যান্সিং সম্পর্কে জানতে পারি এবং  বিভিন্ন ভিডিও দেখে কাজ শেখা শুরু করি। প্রথমে আমি ইউটিউব ভিডিও এসি এবং প্রমোশনের কাজ শিখি পরবর্তীতে ফেসবুক ফ্রি এন্ড পেইড প্রমোশনের কাজ সম্পূর্ণভাবে শিখি।  

 

কাজ শেখার সময়টা ছিল অত্যন্ত কষ্টের নির্ঘুম রাত কাটিয়েছি অনেক সন্ধ্যায় কাজে বসে সারারাত কাজ করেছি। কাজ শেখা শেষ হলে মার্কেটপ্লেসে একাউন্ট খুলি। 

 

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ও বৃহৎ ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস Fiverr.com এ ওপেন করি কয়েকদিন পরেই প্রথম কাজ পায়। গত তিন মাসে Fiverr.com থেকে ৫ লক্ষ ২১ হাজার টাকার মত ইনকাম করেছে।  আউটসাইড মার্কেটপ্লেস থেকে দুই লক্ষ টাকা।  আলহামদুলিল্লাহ মাসে বর্তমানে প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার মতো আয় করছি। 


https://www.blogger.com/blog/post/edit/7950280692571759495/3346975724605470326

 

ফ্রিল্যান্সিং করে কেমন আছেন? 

 

পূর্বে আমি ১০০০০ টাকার চাকরি করতাম যেখানে কোন স্বাধীনতা ছিল না।  ফ্রিল্যান্সিং শুরু করে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। এই আয় থেকে আমি বাড়িতে একটি গরুর খামার দিয়েছি। ভবিষ্যতে আরো অনেক কিছু করার পরিকল্পনা আছে। 

 

নতুনদের জন্য কিছু পরামর্শ দিনঃ

 

১.কাজ সম্পূর্ণভাবে শিখতে হবে

২.ক্লাইন্টের সাথে সঠিকভাবে যোগাযোগ করতে হবে 

৩.ধৈর্য ধারণ করতে হবে 

৪.একটা স্মার্টফোন  অথবা ল্যাপটপ থাকতে হবে। 

 ৫.নিরবিচ্ছিন্ন ইন্টারনেট কানেকশন থাকতে হবে 


 




Post a Comment

Previous Post Next Post