মলিউডে যৌন নির্যাতন, না জানলে বিরাট মিস

 

মলিউডে যৌন  নির্যাতন

মলিউডে যৌন  নির্যাতন:

নারী নির্যাতনের বিরুদ্ধে কলকাতার পর এবার সরব কেরালাও। মালায়ালাম ফিলিম ইন্ডাস্ট্রিতে যৌন নিপীড়নের শিকার শুধু নারীরাই নয় মালায়ালাম ইন্ডাস্ট্রিতে যৌন নিগ্রহের শিকার হতে হয় পুরুষ অভিনেতাদেরও।  

এদিকে মালায়ালাম ছবির বিখ্যাত পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন এক অভিনেতা।  ওই অভিনেতার দাবি ছবিতে কাজ করার বিনিময়ে হোটেলে ডেকে পরিচালক রঞ্জিত তাকে বিনা পোশাকে ছবি তুলতে বাধ্য করেন ।

ইন্ডাস্ট্রিজে যৌন হয়রানির বিষয়ে হেমা কমিটির রিপোর্ট প্রকাশের পর মলিউড পাড়ায় যে হ্যাশটেক মি-টুর ঝড় বইছে তাতে উঠে আসছে এসব তথ্য।  

মলিউডে যৌন  নির্যাতন

ক্যারাভানে  গোপন ক্যামেরা স্থাপনের অভিযোগও উঠছে প্রযোজক পরিচালকদের বিরুদ্ধে।  মি-টুর ঝড়ে বারবারই সামনে আসছে মলিউড অভিনেতা-অভিনেত্রীদের সংগঠন অ্যাসোসিয়েশন অফ মালায়ালাম মুভি আর্টিস্ট “এএমএমএর” নাম।  

শনিবার প্রথমবারের মত মুখ খুলেছেন এ সংগঠনটির সভাপতি মোহনলাল। তিনি বলেন এ কেলেঙ্কারির দায় শুধু এই “এএমএমএর” এরই নয় পুরো ফিল্ম ইন্ডাস্ট্রির।  একই সাথে উদ্ভূত সমস্যার সমাধানের ক্ষমতা নেই বলে নিজের অপারগতার কথা স্বীকার করেন তিনি। সংগঠনের একাধিক সদস্যের বিরুদ্ধে অভিযোগ ওঠায় আগেই পদত্যাগ করেন মোহনলাল। যা নিয়েও চলছে তুমুল বিতর্ক।

মলিউডে যৌন  নির্যাতন

এদিকে রোববার “এএমএমএর” এর কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।  খতিয়ে দেখা হয় সংগঠনটির কার্যনির্বাহী কমিটির নির্বাচন বিষয়ক নথিপত্র এবং সদস্য নিবন্ধন। এ নিয়ে সংগঠনটির কার্যালয়ে দ্বিতীয়বারের মতো তল্লাশি চালালো পুলিশ।

এক অভিনেত্রী যৌন হয়রানীর অভিযোগে ২০১৭ সালের কেরালা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি কে হেমার নেতৃত্বে গঠন করা হয়েছিল বিশেষ এক কমিটি।  সাড়ে চার বছর আগেই যে কমিটি জমা দিয়েছিল ইন্ডাস্ট্রির যৌন নিপীড়ন বিষয়ে প্রতিবেদন। সম্প্রতি যা উন্মুক্ত করা হয়েছে জনসাধারণের জন্য আর তারপর থেকেই ক্ষোভে ফুসছে মলিউড পাড়া। 

Post a Comment

Previous Post Next Post